হরিশ্চন্দ্রপুর

খুশির ঈদে ছেলেকে হারিয়ে শোকাচ্ছন্ন পরিবার

 

খুশির ঈদের দিনে ঘটল মর্মান্তিক ঘটনা। বাবার সঙ্গে কড মাছের হাড় ও তেল বিক্রি করতে এসে মৃত্যুর কোলে ঢোলে পড়ল ছেলে, ঈদের নতুন কাপড় বুকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়লেন মা। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে হরিশ্চন্দ্রপুর থানার ভবানীপুর এলাকায়।

    খুশির ঈদ আর পালন করা হল না। মুর্শিদাবাদ থেকে হরিশ্চন্দ্রপুর থানা এলাকায় বাবার সঙ্গে কড মাছের হাড় ও বাতের ব্যথার তেল বিক্রি করতে এসে ঈদের দিনে মৃত্যুর কোলে ঢোলে পড়ল ছেলে। পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম রাজু শেখ(২৫)। বাড়ি মুর্শিদাবাদ জেলার সালারে। সে ছিল মৃগী রোগী। তিন দিন আগে সপরিবারে হরিশ্চন্দ্রপুর থানা এলাকায় ব্যবসা করতে আসে। মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বনসরিয়া গ্রামে তাঁবু খাটিয়ে ছিল পরিবারটি। বৃহস্পতিবার ভোরে মারা যায় সে। কি করবে ? কোথায় নিয়ে যাবে ? দিশেহারা হয়ে পড়ে পরিবারের সদস্যরা। ভবানীপুর গ্রামবাসীদের সহযোগিতায় এই গ্রামেই কাফন-দাফনের ব্যবস্থা করা হয়।

    বাবা কতিল শেখ জানান, তার তিন ছেলে। রাজু শেখ ছিল মেজো ছেলে। বড়ো ও ছোট দুই ছেলে শারীরিক প্রতিবন্ধী। হাটে হাটে কড মাছের হাড় ও তেল বিক্রি করে সংসার লালন পালন করে থাকেন। বছরের ছয় মাস বাইরে থাকে ও ছয় মাস ঘরে থাকে।

 

    মৃত রাজু শেখের মা মহবুদা বিবি বলেন, 'গতকালকে ছেলের জন্য ঈদ উপলক্ষে নতুন কাপড় কিনেছি। কিন্তু সকালে ঈদের নামাজ পড়তে যাওয়ার আগে ভোরে মারা যায়।'